আজ বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বের ১০ টি ব্যয়বহুল মোবাইল ফোন

মোবাইল আমাদের দৈনন্দিন জীবনে অত্যান্ত প্রয়োজনীয় । বর্তমান পৃথিবীতে মোবাইল ফোন সর্বনিম্ন মূল্য থেকে শুরু করে অত্যান্ত ব্যয়বহুল মূল্যের মোবাইল ফোন ও রয়েছে। বর্তমানে একজন মানুষের দৈনন্দিন কাজের সিংহভাগই মোবাইলের মাধ্যমে সম্পাদিত হয়ে থাকে। সাম্প্রতিক উন্নত তথ্যপ্রযুক্তির মাধ্যমে আবিষ্কৃত মোবাইল কম্পিউটারের বিকল্প হিসাবে ব্যবহার হচ্ছে। কাজেই মোবাইলের আকাশচুম্বী মূল্যের কথা শুনে আশ্চর্য হওয়ার কিছু নেই। এখানে দেখে নিন এরকম ব্যয়বহুল কিছু মোবাইল ফোনের নাম ।

 

১। ডায়মন্ড রোজ আই ফোন৪  ৩২ জিবি

imageedit_49_2102840758

বিশ্বের সবচেয়ে ব্যইয়বহুল মোবাইল ফোন হল ডায়মন্ড রোজ আই ফোন ৪ ৩২ জিবি এটি তৈরি করয়েছেন স্টুয়ার্ট হিউজেস। এর মূল্য $৮ মিলিয়ন ডলার। এতে ৫০০টি নিশ্ছিদ্র ডায়মন্ড ব্যবহার করা হয়েছে যা মোট ১০০ সিটি এর চেয়েও বেশি। এর পিছন দিকে গোলাপি স্বর্ণ খচিত অ্যাপল লগো রয়েছে। এর ন্যাভিগেশন বাটন প্লাটিনাম দ্বারা তৈরি তার সাথে বিনিময় যোগ্য পিঙ্ক রঙের ৭.৪ ক্যারটের নিশ্ছিদ্র ডায়মন্ড যোগ করা হয়েছে।

২। সুপ্রিম গোল্ডস্টিকার আই ফোন থ্রিজি ৩২ জিবি

imageedit_51_7505561981

বিশ্বের ২য় ব্যয়বহুল মোবাইল ফোন হল সুপ্রিম গোল্ডস্টিকার আই ফোন থ্রিজি ৩২ জিবি এটি অ্যাপলের একটি পণ্য। এর মূল্য $ ৩,২০০,০০০ ডলার। এতে ২২ ক্যারটের ২৭১ গ্রাম স্বর্ণ এবং এর স্ক্রিন ৫৩ ১ ক্যারটের ডায়মন্ড ব্যবহার করা হয়েছে। এর হোম বাটন ৭.১ ক্যারটের ডায়মন্ড দ্বারা তৈরি।

 

 

৩। আই ফোন থ্রিজি কিংস বাটন

imageedit_53_9628802560

বিশ্বের ৩য় ব্যয়বহুল মোবাইল ফোন হল আই ফোন থ্রিজি কিংস বাটন এর ডিজাইনার হচ্ছে অস্ট্রিয়ার বিখ্যাত ডিজাইনার পিটার আলসন। এর মূল্য $ ২.৪ মিলিয়ন ডলার। এর স্ক্রিনে ৬.৬ ক্যারাটের হোয়াইট ডায়মন্ড ব্যবহার করা হয়েছে যার ফলে এর সৌন্দর্য অনেক গুণ বেড়ে গেছে।

৪। গোল্ড ভিশ লি মিলিয়ন

imageedit_61_7210942804

গোল্ড ভিশ লি মিলিয়ন এটি ডিজাইন করেছেন বিখ্যাত ডিজাইনার ইমানুয়েল গুয়েইট, যিনি প্রচুর ব্যয়বহুল ঘড়ি এবং জুয়েলারি পণ্য ডিজাইন করেছেন। এই বিলাস বহুল মোবাইল ফোনটি সুইজারল্যান্ডে তৈরি করা হয়েছে যা ব্যয়বহুল মোবাইল ফোন হিসাবে গিনেস বুকে স্থান করে নিয়েছে।

৫। ডায়মন্ড ক্রিপ্টো স্মার্ট ফোন

imageedit_74_7185342244

ডায়মন্ড ক্রিপ্টো স্মার্ট ফোন উইন্ডোজ সি ই এর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। লাক্সারিয়াস উপাদানে নির্মিত এটি ডিজাইন করেছেন পিটার অ্যালসন। এর মূল্য$ ১.৩ মিলিয়ন ডলার। এর কভার ৫০ টি ডায়মন্ড দ্বারা অলঙ্কিত করা হয়েছে। এর ১০ টি বিরল নীল এবং এর কিছু অংশ গোলাপি স্বর্ণ দ্বারা তৈরি। এটি চুরি হওয়া এবং ব্ল্যাক মেইল থেকে নিরাপদ।

৬। গ্রেসো লাক্সর লাস ভ্যাগাস জ্যাকপট

imageedit_72_4731816090

 

এ মোবাইল ফোন এসেছে ঐতিহ্যগত ভাবে পাইকারি হারে সরবরাহকারি হ্যান্ডসেট গ্রেসো থেকে এবং এটাকে বলা হয় লাক্সর লাস ভ্যাগাস জ্যাকপট। এটা ২০০৫ সালে সুইজারল্যান্ডে নির্মিত হয়।এটি তৈরি হয় কঠিন সোনা দ্বারা এর ওজন ১৮০ গ্রাম। এর পৃষ্ঠ দেশ নির্মিত হয়েছে আফ্রিকার ২০০ বছরের পুরনো কাঠের সাথে মিল রেখে।

এই কাঠ ছিল বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল কাঠ। এর কি গুলো তৈরি করা হয়েছে নীলকান্তমণি স্ফটিক দ্বারা।

এর মূল্য $১ মিলিয়ন ডলার।

৭। ভারচু সিগ্ন্যাচার কোবরা

imageedit_59_3319150898

বিশ্বের ৭ম নম্বর ব্যয়বহুল মোবাইল হল ভারচু সিগ্ন্যাচার কোবরা । এই মোবাইলের পার্শ্ব দিকের ডিজাইন দেখতে কোবরা সাপের মতো । এটি ডিজাইন করেছে ফ্রেঞ্চ মণিকার বুচেরন। এই উঁচু মূল্যের মোবাইল ফোনে একটি কাটা নাশপাতি আকারের ডায়মন্ড ব্যবহার করা হয়েছে, এর একটি রাউন্ড সাদা ডায়মন্ড।

৮। ব্ল্যাক ডায়মন্ড ভি আই পি এন স্মার্ট ফোন

imageedit_63_5425777792

বিশ্বের ৮ নম্বর ব্যয়বহুল মোবাইল হল সনি অ্যারিক্সন কোম্পানির ব্ল্যাক ডায়মন্ড। জেরিন গোহ সনি অ্যারিক্সন কে এই স্টাইলিশ স্মার্ট ফোন তৈরির ধারনা দেন। এর বৈশিষ্ট্য হচ্ছে এতে পলিকার্বনেট মিরর এবং অরগানিক লেড প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে দুইটি ডায়মন্ড ব্যবহার করা হয়েছে এর একটি হল ন্যাভিগেশন বাটন এবং অন্যটি মোবাইলের পিছনে ব্যবহার করা হয়েছে। এর মূল্য $৩০০,০০০ ডলার।

৯। আই ফোন প্রিন্সেস প্লাস

imageedit_65_4688577719

আই ফোন প্রিন্সেস প্লাস এবং অন্যান্য অ্যাপল আই ফোনের মধ্যে খুব একটা পার্থক্য নেই। যেকারনে এটি বিশ্বের ব্যয়বহুল মোবাইলের তালিকায় ৯ম স্থান অর্জন করে তা হল এটি ডিজাইন করেছেন অস্ট্রিয়ার বিখ্যাত ডিজাইনার পিটার অ্যালোসন। এতে উন্নত মানের ডায়মন্ড এবং স্বর্ণ ব্যবহার করা হয়েছে। এর মূল্য $ ১৭৬,৪০০ ডলার।

১০। ভারচু সিগনেচার ডায়মন্ড

imageedit_67_2377637170

ভারচুর এক্সক্লুসিভ লাক্সারি মোবাইল ফোন। ভারচু লাক্সারি মোবাইল ফোন উৎপাদনের জন্য বিখ্যাত। ভারচু সিগনেচার ডায়মন্ড প্রস্তুত করার ফলে এটি বিশ্বের ব্যয়বহুল মোবাইলের তালিকায় ১০ম স্থান অর্জন করে। এটি প্লাটিনাম দ্বারা নির্মিত এবং সুন্দর ফেন্সি ডায়মন্ড দ্বারা সাজানো হয়েছে। এর মূল্য $৮৮,০০০ ডলার। ভারচু কোম্পানি এটি মাত্র ২০০ পিস তৈরি করেছে।

স্পন্সরেড আর্টিকেলঃ